চাঁদের বুড়ির বয়স যখন ষোলো (হার্ডকভার)

হ্যালো আমরিন

    এই গল্পটা সত্য নয়। তার মানে হল গল্পটা কাল্পনিক। চরিত্রগুলো কাল্পনিক। এ গল্প কোন ইতিহাস নয়। এ গল্পাকার লেখাটাকে কি নামে ডাকা যেতে পারে? গল্প? উপন্যাস? গুরুগম্ভির কোন দার্শনিক ভাবনা? নাকি মিশ্র- জঁনরা এ দায়িত্ব পাঠকদের উপর ছেড়ে দেওয়া যেতে পারে। তবে মিথ্যে সাজানো এ গল্পের মধ্যে কোন সত্য প্রকাশিত হতে পারে বৈকি। সাহিত্য সে কারনেই সমাজের দর্পণ কিন্তু বাস্তব ঘটনা নয়। মিথ্যা গল্পের ভেতরে যে জীবন প্রবাহ থাকে তা তো মিথ্যা নাও হতে পারে। ইতিহাস সত্য হয় কিন্তু মিথ্যে গল্পের ভেতরে ইতিহাসের চেয়েও কোন সত্য লুকিয়ে থাকে। মূলত এই গল্পে অসম বয়সী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মাহবুব ও শিক্ষার্থী আমরিন নামের দুজন মানব মানবীর স্নেহ, শ্রদ্ধা, প্রেম, ভালোবাসাময় বহুমাত্রিক সম্পর্কের মিশেল আছে। গল্পের সে মূল প্লট-স্রোতের সাথে শেওলার মতো ভেসে আসে সমাজ ও জীবন। এর সাথে মিশে আছে জীবন দর্শনের ফেনোমেনোলজিক্যাল ব্যাখ্যা।
Cash On Delivery
7 Days Happy Return
Delivery Charge Tk. 50(Online Order)
খোন্দকার শাহ আলম। 
জন্ম ৭ মে ১৯৭৬, বগুড়া জেলার শেরপুর উপজেলায়।
ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজিতে স্নাতক ও স্নাতকোত্তর।
পরবর্তীতে একই বিশ্ববিদ্যালয়ের ভূগোল বিভাগ থেকে দুর্যোগ ব্যবস্থাপনায় স্নাতকোত্তর। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক স্তরে মেধাতালিকায় স্থান লাভ।
বর্তমানে ইংরেজি ভাষা ও শিক্ষায় পিএইচডি অর্জনে গবেষণা করছেন মালয়েশিয়ার ইনফ্রাস্ট্রাকচার ইউনিভার্সিটি অব কুয়ালালামপুর-এ।
পেশা : সহযোগী অধ্যাপক, ইংরেজি বিভাগ, ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অলটারনেটিভ। খণ্ডকালীন শিক্ষকতা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় , বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশ প্রেস ইন্সটিটিউট-এ।
ভালবাসেন প্রকৃতি ও ভ্রমণ।

প্রকাশিত গ্রন্থসমূহ :
কাব্যগ্রন্থ : এসো ফানুস উড়াই, মন পোড়াবো চাঁদের আলোয়।
উপন্যাস : প্রান্তিক,
মধ্যমার মধ্যরাত। অনুবাদ : বাংলা অনুবাদ- ভালোবাসা ভুলতে নেই, 
ইংরেজি অনুবাদ-Arts and Crafts, The FAQ of Rabies.

এই লেখকের আরো বই