চাঁদের বুড়ির বয়স যখন ষোলো (হার্ডকভার)

নির্বাসিত নির্বাণে

    নির্বাসিত নির্বাণে কবি খােন্দকার শাহ আলম-এর তৃতীয় কাব্যগ্রন্থ। মূলত তিনি কবি। উপন্যাস লেখেন। প্রবন্ধ ও অনুবাদ-সাহিত্যও চর্চা করেন। জীবন অনেকের কাছে কেবল দৈনন্দিন, আটপৌরে সময়ের আবর্তন যেখানে বাহ্যিক আলো-আঁধারির খেলা চলে প্রতিনিয়ত। কিন্তু এই কবির কাছে জীবন যতটা আটপৌরে, তারচেয়ে অনেক বেশি বোধের অনুভূতিতে অন্তরিন। সেখানে চলে লয় ও তালের এক অন্য আলোর খেলা। জীবনানুভূতি সেখানে দুঃখ-কষ্টের, আনন্দ-বেদনার আশা-নিরাশার তুলিতে প্রেমের নন্দনকানন আঁকে। বাহির থেকে তা উপলব্ধি করা কঠিন। মানুষের জীবন শিখার মতো; যা আপাত, যা অনিত্য, যা ক্ষণিক, তাকে শাশ^ত ভেবে মানুষ ভুল করে তার পেছনে ছােটে। কবিও ছুটেছেন বহুকাল। এই কাব্যগ্রন্থের কবিতায় মানবজীবনের সেইসব আটপৌরে ভুল ভেঙে বেরিয়ে আসার সুর বেজে উঠেছে। এ গ্রন্থের কবিতাগুলো প্রেম, বিরহ, অভিমান, বিচ্ছেদ; আবার কখনো সমসাময়িক সময়-ভাবনার দাবদাহে পুড়ে রূপান্তরিত হয়েছে অন্তর্নিহিত আলোকে। সেই আলোকধারায় প্রেমানুভূতি, জীবনানুভূতি ও শিল্পানুভূতির মিথস্ক্রিয়া কবি-মনে প্রবাহিত হয়ে ভাবনার কোনাে এক ক্ষণে এসে কবিতা হয়ে ঝরে পড়েছে। কবিতা-চর্চার ধারাবাহিকতায় এবারের কবিতাগুলাে বােধের সেই নান্দনিক রথে চড়ে গমন করেছে নির্বাসিত নির্বাণে।
Cash On Delivery
7 Days Happy Return
Delivery Charge Tk. 50(Online Order)
খোন্দকার শাহ আলম। 
জন্ম ৭ মে ১৯৭৬, বগুড়া জেলার শেরপুর উপজেলায়।
ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজিতে স্নাতক ও স্নাতকোত্তর।
পরবর্তীতে একই বিশ্ববিদ্যালয়ের ভূগোল বিভাগ থেকে দুর্যোগ ব্যবস্থাপনায় স্নাতকোত্তর। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক স্তরে মেধাতালিকায় স্থান লাভ।
বর্তমানে ইংরেজি ভাষা ও শিক্ষায় পিএইচডি অর্জনে গবেষণা করছেন মালয়েশিয়ার ইনফ্রাস্ট্রাকচার ইউনিভার্সিটি অব কুয়ালালামপুর-এ।
পেশা : সহযোগী অধ্যাপক, ইংরেজি বিভাগ, ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অলটারনেটিভ। খণ্ডকালীন শিক্ষকতা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় , বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশ প্রেস ইন্সটিটিউট-এ।
ভালবাসেন প্রকৃতি ও ভ্রমণ।

প্রকাশিত গ্রন্থসমূহ :
কাব্যগ্রন্থ : এসো ফানুস উড়াই, মন পোড়াবো চাঁদের আলোয়।
উপন্যাস : প্রান্তিক,
মধ্যমার মধ্যরাত। অনুবাদ : বাংলা অনুবাদ- ভালোবাসা ভুলতে নেই, 
ইংরেজি অনুবাদ-Arts and Crafts, The FAQ of Rabies.

এই লেখকের আরো বই