চাঁদের বুড়ির বয়স যখন ষোলো (হার্ডকভার)

বৃষ্টি তোমার ছোঁয়া বয়ে আনে

    শান্তা কামালী। কবি মানসে সমৃদ্ধ এক সৃজনকর্মী। জীবনকে দেখেন নিরাসক্ত দৃষ্টিতে। অথচ গভীর মমতার অন্তর্স্নিগ্ধতা অবিরল। জীবনের অনুপুঙ্খ রসাস্বাদনে নিবেদিত তিনি। অথচ বহিরাবরনে স্থিতধী বৈরাগ্য। কবিতার অন্তর্লোকে প্রবেশ করেন স্বচ্ছন্দ্যে। আহরণ করেন মুক্তো মানিক। সরল অনাড়ম্বর নিজস্ব শৈলিতে পরিবেশন করেন। কথন জটিলতা পরিহার করেন। রূপক অথবা প্রতীকি ব্যাঞ্জণা সৃষ্টিতে ব্যাপৃত থাকেন না। ধোঁয়াশা তৈরির প্রয়াস নেই। দুরারোহতা, দুরধিক্রমতাকে এড়িয়ে চলেন। তাঁর কবিতা সঙ্গতভাবেই তাই স্নিগ্ধ সৌন্দর্যের। সহজ পাঠ ও সহজ অনুধাবনের। পাঠকের বোধ ও মননের সন্নিকটবর্তী। আপনালগ্নতার বোধ পাঠককে সহজেই আকৃষ্ট করে। আবিষ্ট করে। একাত্ম করে। কবি আর পাঠকের মাঝে দূরত্ব থাকেনা। পাঠক নিজেই কবিতার অংশীদার হয়ে যান। কাব্যগ্রন্থ “বৃষ্টি তোমার ছোঁয়া বয়ে আনে” সুপাঠ্য ও ভালোলাগার মত কাব্যগ্রন্থ। কাব্যগ্রন্থটির উপজীব্য মানুষ, মানুষের মনোজ বিচরণ, সমাজ, সংলগ্ন জটিল বিভ্রম এবং প্রশান্তি। প্রকৃতি মুখর বাঙ্ময়তায় সমুপস্থিত। জীবন সহজিয়া ছন্দে নন্দিত। প্রাত্যহিক এবং যাপিত জীবন সহজিয়া গতিময়তায় ঝঙ্কৃত। কাব্যগ্রন্থটি পাঠ পাঠককে তৃপ্ত করবে। আশাবাদী হওয়ার সঙ্গত কারণ অবশ্যই আছে। শান্তা কামালী’র ইতোপূর্বেকার কাব্যগ্রন্থসমূহ পাঠকনন্দিত হয়েছে। বর্তমান গ্রন্থটিও নিজস্ব উদ্ভাসে আলোকিত। আমি কবি শান্তা কামালী’র কাব্যগ্রন্থ ‘বৃষ্টি তোমার ছোঁয়া বয়ে আনে’ এর সার্বিক সাফল্য কামনা করি। -ডঃ সাঈফ ফাতেউর রহমান শিক্ষা ব্যবস্থাপক, গবেষক ও কবি
Cash On Delivery
7 Days Happy Return
Delivery Charge Tk. 50(Online Order)
শান্তা কামালী। 
প্রকৃত নাম আসমা হক শান্তা। বিয়ের পর শান্তা কামালী। বিউটিশিয়ান। নিজের বিউটি পার্লার এবং বুটিকস নিজে পরিচালনা করেন।
জন্মস্থান : ফুলবাড়ীয়া, ডাকঘর : বাঘাচং, জেলা : ব্রাহ্মণবাড়িয়া। বাবা : প্রয়াত একেএম আব্দুল হক মাস্টার, মা : হুসনা খানম।
বৈবাহিক সূত্রে সিলেটে ২৫ বছর ধরে বসবাস।
বর্তমান বাসস্থান : মুগিরপাড়া, ইসলামপুর বাজার মেজর, সিলেট। স্বামী-সংসার নিয়ে নিজস্ব শান্তির জগৎ। 

শখ : ঘুরে বেড়ানো, বন্ধু-বান্ধব নিয়ে আড্ডা বিভিন্ন প্রকার সুস্বাদু রান্না ও ফুলবাগান করা।

তথাকথিত পুঁথিগত শিক্ষার ক্ষেত্র অপ্রকাশিত। লেখার জন্যে অন্তর্গত যন্ত্রণা প্রকাশে খুব বড় ডিগ্রি থাকা দরকার আছে বলে মনে করেন না।
লেখালেখির শুরু ২০১৪ থেকে ফেসবুকের মাধ্যমে। এখন লেখা নেশায় পরিণত হয়েছে। ছোটবেলা থেকেই কবিতা ও গল্পের বই পড়তে ভালোবাসেন।
ভালোবাসেন খেটে খাওয়া নারীদের নিয়ে সুসংগঠিত, নিরাপদ, সুস্থ ও সামাজিক ব্যবসা পরিচালনা করার ক্ষেত্র পরিচালনা করতে।
সাধারণ গরিব ঘরের মেয়েদের পার্লারের এবং বুটিকের কাজ শিখিয়ে মেশিনপত্র কিনে দিয়ে স্বাবলম্বী করে তোলায় বেশি আনন্দ পান।
তার অন্যতম কর্তব্যের মধ্যে প্রধান নিয়মিত নামাজ আদায়।

দেশ-বিদেশের বন্ধুদের সাথে নিয়মিত যোগাযোগ রক্ষা করা তার নেশা।
তিনি চেম্বার অব কমার্সের সদস্যা।
দুখঃ গান গাইতে না পারা।

এই লেখকের আরো বই