চাঁদের বুড়ির বয়স যখন ষোলো (হার্ডকভার)

শব্দে আঁকা ছবি

    একা শীর্ষক একটি কাব্যগ্রন্থ হাতে নিয়ে কবি জাহিদুল যাদুর আবির্ভাব ঘটেছিল কবিতার ভুবনে। ‘একা’ কবিতা গ্রš’টি তাঁর প্রথম প্রকাশনা। কবিতার মর্মলোকে পাঠক অনুধাবন করতে পেরেছিলেন, কবিতা আর কবির জীবন এবং জীবন ও কবিতার অভিন্ন কোলাহল। 'শব্দে আঁকা ছবি' তাঁর দ্বিতীয় প্রকাশনা। যেখানে কবি জাহিদুল যাদু একাকী জীবনের বিচিত্র পথে বিচরণ করেছেন। মুক্তিযুদ্ধ, শোষণ বাঞ্চনা, কবিদের জীবনস্বপ্ন এবং সংঘাতময় জীবনকে তিনি পৌঁছে দিতে চেয়েছেন নান্দনিক একটি গন্তব্যে। ছন্দে, বিচিত্র শব্দ চয়নে, এবং সংলাপময় কাব্যশৈলীতে তিনি নির্মাণ করেছেন একটি নান্দনিক ছবি। জীবন আর কবিতা, কবিতা আর জীবন এবং শব্দে শব্দে ছবি আঁকার জন্য কবি জাহিদুল যাদুকে অন্তর গহন থেকে নান্দনিক অভিনন্দন। ডঃ মুহাম্মদ মোস্তাফিজুর রহমান প্রাক্তন প্রফেসর ও বিভাগীয় প্রধান, বাংলা বিভাগ সরকারি মাইকেল মধুসূদন কলেজ যশোর।
Cash On Delivery
7 Days Happy Return
Delivery Charge Tk. 50(Online Order)
জাহিদুল ইসলাম যাদু 
সংক্ষিপ্ত নাম জাহিদুল যাদু । 
১৯৮৩ সালের ১৫ জুন জন্মগ্রহণ করেন ঝিনাইদহ জেলার কালিগঞ্জ উপজেলার গুটিয়ানি গ্রামে।

বর্তমানে অবস্থান করছেন বেজপাড়া, বনানী রোড, যশোর। 

কবিতা লিখতে ও পড়তে ভালোবাসতেন ছোট্টবেলা থেকেই। 

২০০১ সালে শুরু করেন থিয়েটার চর্চা। একটানা আঠারো বছর নিরবিচ্ছিন্ন সাধনা করেন নাটকের থিয়েটার অলিম্পিকে ৮ম আসরে ভুবনেশ্বর ও দিল্লীতে বিবর্তন যশোরের “মাতব্রিং” নাটকটির কেন্দ্রীয় 'কানু' চরিত্রে প্রশংসনীয় অভিনয় করেন। 

নাট্যচর্চার অবিচ্ছেদ্য অংশ হিসেবেই আবৃত্তিচর্চায় মনোনিবেশ করেন। ২০০৫ সাল হতে শিশু একাডেমি যশোরের নিয়মিত আবৃত্তি প্রশিক্ষক হিসেবে নিয়োজিত আছেন।

 খুলনা বেতারের একজন তালিকাভূক্ত আবৃত্তি শিল্পী। 

লেখাপড়া হিসাববিজ্ঞানে স্নাতকোত্তর। শিক্ষকতা পেশায় নিয়োজিত অতিসাধারণ জীবনযাপনে অভ্যস্ত মানুষটি অবসরে লেখালেখি করতে ভালোবাসেন।

 সামাজিক বৈষম্য তার লেখনীতে ধরা দেয় অত্যন্ত সাবলীলভাবে। কবিতা বলতে বোঝেন মানুষের জীবন ও মানবিক অনুভূতির শৈল্পীক প্রকাশ ।

এই লেখকের আরো বই