চাঁদের বুড়ির বয়স যখন ষোলো (হার্ডকভার)

টক মিষ্টি ঝাল নোনতা স্মৃতি

    ‘টক-মিষ্টি-ঝাল-নোনতা’, মর্মগ্রন্থিত কবিতাজ্যোতি : কৃষ্টিসমুজ্জ্বল এক মহাত্মা। লৈখিক শক্তিতে সন্দীপ্ত তাঁর প্রতিভা-সম্ভূত প্রকরণ ! বাঁশির অনাহত সুরসুধা, গীতময় অভিদীপ্তি তাঁর মননের পারাবত-অভিনন্দনায়। মানবিক কর্তব্যদ্যুতি, নবরসস্নিগ্ধ পরিকল্পনা আর শিল্পধৃতি তাঁর সৃজনবিন্যাসে সবুজময় ! ‘টক-মিষ্টি-ঝাল-নোনতা’য় কবি নারায়ণের অমৃতময় মনস্বিতা আর বিশ্বস্ত শিল্পানুভবই বিভূষিত ! বিচিত্র ভোজনস্বাদের পুলক আর অনুভব-স্বাদের প্রকরণ সমান্তরাল গুণকেই ধারণ করেছে কবির সৃজনসজ্জায়। এমন গুণ শিল্পোৎকর্ষণার এক ধৃতিমান বৈভবই বটে। বস্তুতঃ ‘টক’, মিষ্টি’, ‘ঝাল’ আর ‘নোনতা’র প্রস্বেদিত স্বাদ বর্তমান মানবিক সমাজ-বৃত্তায়নেই সংবৃত। কবি নারায়ণ তাঁর অভিজ্ঞতা আর ভাব-অভীক্ষাকে পূর্ণাভ করেছেন। ব্যক্তিক প্রাণ-প্রদীপনা, বঙ্গবন্ধু ও মাতৃভূমির সর্বশ্রীমান পরিসর, হাসিনা মায়ের মনন-সংবর্ত, পদ্মাসেতুর সমুদ্ভাসনা কবি নারায়ণের মনোরম শিল্পবৃত্তে সত্যায়ত রূপমায় সমুদ্ধৃত হয়েছে ! তাঁর পবিত্রতা-মুগ্ধ শিল্পায়ন অনিন্দ্য ! মূলতঃ কবি তাঁর পূর্ণানন্দময় স্বত্বাধিকারকেই জনমনমগ্ন করতে প্রয়াসী হয়েছেন। তাঁর বিনয়-বিন্যস্ত পর্যবেক্ষণী লৈখিক সিদ্ধি পাঠকনন্দিত হোক -- এই-ই বাসনা ! প্রফেসর ড. সন্দীপক মল্লিক, সামাজিক-সাহিত্যিক-সাংস্কৃতিক সংগঠক, ‘৭১-এর মহান মুক্তিযুদ্ধ ও গণহত্যা-গবেষক, কথক, গীতিকার, আবৃত্তি, বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশন জাগরণী সঙ্গীতশিল্পী, প্রাক্তন বিভাগীয় প্রধান, বাংলা, সেন্ট্রাল ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি(ঢাকা), ঝিনাইদহ ও পাবনা ক্যাডেট কলেজ।
Cash On Delivery
7 Days Happy Return
Delivery Charge Tk. 50(Online Order)
নারায়ণ বিশ্বাস 

উপন্যাসিক, কবি ও চিত্রকর। জন্ম তারিখ- ৩১ ডিসেম্বর ১৯৫৯খ্রিঃ। মাতা- স্বর্নময়ী বিশ্বাস। পিতা- কৈলাস চন্দ্র বিশ্বাস। গ্রাম-ইতনা, ডাকঘর-ইতনা, ৭৫১২
উপজেলা-লোহাগড়া, জেলা-নড়াইল।

রচিত কবিতার সংখ্যা পাঁচ'শ এর অধিক যা বিভিন্ন পত্র-পত্রিকায় ইতোপূর্বে প্রকাশিত।

দুই শতাধিক আধুনিক, পল্লীগীতি, দেশাত্মবোধক ও শ্যামা সঙ্গীতের রচয়িতা। 

২৪ নভেম্বর ১৯৯৩ দুইদিন ব্যাপি চিত্রকর নারায়ণ বিশ্বাস ও চিত্রকর এস এম আলী আজগর রাজার যৌথ চিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতান। যৌথ চিত্র প্রদর্শনী করেন চারটি। 

প্রকাশিত গ্রন্থঃ-
* "চিত্রা ও মধুমতি পারের কথা" (কাব্যগ্রন্থ)
* "মা" (কাব্যগ্রন্থ) 
* সবুজ লালে উইপোকা (উপন্যাস)
* পাপের শাস্তি (উপন্যাস)
* স্বপ্নের এক সকাল (কাব্যগ্রন্থ)
* টক মিষ্টি ঝাল নোনতা (কাব্যগ্রন্থ)

স্ত্রীঃ সন্ধ্যা বিশ্বাস, জ্যেষ্ঠ 
কন্যাঃ সঞ্চারী বিশ্বাস, 
বি,এ (অনার্স) এম,এ (বাংলা) জাতীয় বিশ্ববিদ্যালয়। 
কনিষ্ঠা কন্যাঃ অন্তরা বিশ্বাস, বি,এ (অনার্স) এম, এ (অর্থনীতি) প্রথম শ্রেনী, ইসলামিক বিশ্ববিদ্যালয়। 
পুত্রঃ অরিন্দম উৎস বিশ্বাস, বি,এ (অনার্স) ইতিহাস, বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

প্রকাশক

এই লেখকের আরো বই