চাঁদের বুড়ির বয়স যখন ষোলো (হার্ডকভার)

আমাদের ভাষাশহিদ

Cash On Delivery
7 Days Happy Return
Delivery Charge Tk. 50(Online Order)
মামুন সারওয়ার:
মামুন সারওয়ার ছড়াকার ও শিশুসাহিত্যিক। উনিশো আটানব্বই সালে লেখালেখি শুরু করেন।প্রথম ছড়া ছাপা হয় বাংলাদেশ শিশু একাডেমি'র মাসিক শিশু পত্রিকায়।এরপর থেকেই জাতীয় দৈনিকের শিশুসাহিত্যের  পাতায় নিয়মিত ছড়া ও গল্প ফিচার ছাপা হয়।তখন থেকেই লেখক মহলে পরিচিত হয়ে উঠেন।

মামুন সারওয়ারের জন্ম ভোলা জেলার দৌলতখান উপজেলার ভবানীপুর গ্রামে।গ্রামটি এখন মেঘনা নদীর গর্ভে। বাবা খ্যাতনামা স্কুল শিক্ষক মুহাম্মদ হযরত আলী। মা গৃহিণী মোসাম্মৎ খায়রুণ নেছা। শৈশব কেটেছে ভোলা এবং যশোর শহরে।ছোটবেলা থেকেই শিশুসংগঠন ও সাহিত্য সংগঠনের  সাথে জড়িত ছিলেন। সাহিত্য চর্চার পাশাপাশি ভালো ছবিও আঁকতে ন। বাংলা ভাষা ও সাহিত্য নিয়ে পড়ালেখা শেষ করেন। কর্মজীবন শুরু করেন বিভিন্ন দৈনিক ও চ্যানেলের মাধ্যমে।বর্তমানে দুটি সাহিত্য ম্যাগাজিনের সম্পাদক ও প্রকাশক। একটি ছড়ার কাগজ 'লাটাই' অন্যটি ছোটদের সময়। সম্পাদনা মুন্সিয়ানার কাগজ দুটি সুধীজনের কাছে খুবই  প্রশংসিত।

প্রথম বই প্রকাশ হয় অমর একুশে গ্রন্থমেলায় ২০০৫ সালে।  ছড়া-কবিতা বই 'মায়ের হাতের পাখা'। বাংলা একাডেমি তরুণ লেখক প্রকল্প যোগদান ২০১২ সালে । যশোর ছড়া সংসদ ও নজরুল সাহিত্য পরিষদ প্রতিষ্ঠাতা।

 তাঁর গ্রন্থের সংখ্যা ৩০টি।মায়ের হাতের পাখা (২০০৫) ঘুড়ির আকাশ (২০০৯) মায়ের কথা ঝুমকোলতা (২০১৪) দোল দিয়ে যায় বাতাস এসে (২০১৬) কই গেলোরে কৈ (২০১৪) রঙিন মেঘের পালকি (২০১৫) লাল ফড়িংয়ের ছড়া (২০১৫) দশ দশে একশো ছড়া (২০১৬) সবুজ রঙে আঁকো তুমি (২০১৫)ইঁদুর বিড়ালের ছড়া (২০১৭) টোকাই রাজা (২০১৮)ঝুমুর নদীর ছড়া (২০১৮) ঝিকির মিকির টিনের গাড়ি (২০১৯) আঁকতে আঁকতে হলদে পাখি(২০১৮) ছুটল হাতি ছুটল বাঘ (২০২০)লাল ফড়িংয়ের স্কুল (২০১৬)শুভ'র কাছে পাখির চিঠি (২০১৬) আটা কলের বোবা ভূত (২০১৭)কবি মামা দি গ্রেট (২০১৭)মায়ের জন্মদিন (২০১৪)পাপুল ও কাকের গল্প (২০১৮) কবি মামার গল্প (২০১৮)সাদা হাতির গল্প (২০১৯)সবুজ পরির গল্প (২০২০)আলতা দিঘীর ভূত (২০২০)
লেখালেখির জন্য পান-
 কবি হাবীবুর রহমান সাহিত্য পুরস্কার ২০১৪,
এসি আই-আনন্দ আলো শিশুসাহিত্য পুরস্কার ২০১৬,
বাংলাদেশ শিশুসাহিত্য একাডেমি পুরস্কার ২০১৬,
ড. মোহাম্মদ মনিরুজ্জামান গীতিকার পুরস্কার ২০১২,
ছোটদের মেলা সেরা বই পুরস্কার ২০১৪,
মহিউদ্দিন আহমেদ সাহিত্য পুরস্কার ২০১১,
দেশজ ছড়াসাহিত্য পুরস্কার ২০১৭,
,চলন্তিকা ছড়া সাহিত্য পুরস্কার ২০১৮,
নজরুল  পদক ২০১৮,
আবু হাসান শিশুসাহিত্য পুরস্কার ২০১৯

এই লেখকের আরো বই