চাঁদের বুড়ির বয়স যখন ষোলো (হার্ডকভার)

দাজ্জাল

    কে দাজ্জাল? কী তার পরিচয়? সে কি মানুষ নাকি জিন নাকি কোনো সভ্যতা? কোথায় তার আগমন হবে? কী তার কাজ? দাজ্জাল পৃথিবীতে এসে গেছে নাকি আসবে? এসে গেলে কখন আসল আর না এসে থাকলে কখন আসবে? সত্যিই কি তার এক চোখ কানা, এক হাতে জান্নাত এবং এক হাতে জাহান্নাম থাকবে? জীবিতকে মৃত আর মৃতকে জীবিত করতে পারবে? ঈসা আ. কখন আগমন করবেন? তিনি কি নবি বা রাসুল হিসেবে আগমন করবেন নাকি শেষ নবি মুহাম্মাদ সা.-এর উম্মত হিসেবে পৃথিবীতে আগমন করবেন? তাঁর আগমন কোথায় হবে এবং দাজ্জালের মোকাবেলায় তিনি কী ভূমিকা পালন করবেন? তিনি কি পারবেন দাজ্জাল বধ করতে? কুরআন-হাদিসে দাজ্জাল সম্পর্কে কী বলা হয়েছে? সাহাবায়ে কেরাম দাজ্জাল সম্পর্কে কী বলেছেন? উলামায়ে কেরাম দাজ্জাল সম্পর্কে কী বলেছেন-এসব ছাড়াও দাজ্জাল নিয়ে বিভিন্ন বিভ্রান্তিকর প্রচার ও মতবাদ সম্পর্কে জানতে হলে এখনই পড়ে ফেলুন ‘দাজ্জাল’ নামক গ্রন্থটি।
Cash On Delivery
7 Days Happy Return
Delivery Charge Tk. 50(Online Order)

মুফতি রেজাউল কারীম আবরার

সিলেটের কানাইঘাট উপজেলার রাজাগঞ্জ ইউনিয়নের তালবাড়ী পূর্ব গ্রামে ১৯৯৩ ঈসায়ি সনে জন্মগ্রহণ করেন।

পিতা বাংলাদেশের শীর্ষস্থানীয় আলেমে দ্বীন শায়খুল হাদিস আল্লামা কুতবুদ্দীন রাহ.।

তাকমিল ফিল হাদিস সমাপ্ত করেন ঢাকাস্থ জামেয়া ইকরায়। তাখাসসুস ফি উলুমিল হাদিস পড়েন ঢাকার মারকাযুদ দাওয়াহ আল ইসলামিয়ায় ও তাখাসসুস ফিল ফিকহি ওয়াল ইফতা পড়েন জামেয়া আবু বকরে।


লেখাপড়া শেষ করে জামেয়া আবু বকর যাত্রাবাড়িতেই মুফতি এবং সিনিয়র মুহাদ্দিস হিসেবে শুরু হয় তার কর্মজীবন। শিক্ষকতার পাশাপাশি মিডিয়াতে রয়েছে তার সরব বিচরণ। বিভিন্ন টিভি চ্যানেল এবং এফ.এম রেডিওতে তার তাত্ত্বিক আলোচনা বেশ সমাদৃত হচ্ছে। বিভিন্ন বাতিল মতবাদের খণ্ডন ও মুসলিম তরুণদেরকে সচেতন করতে লেখালেখি ছাড়াও মিডিয়ার মাধ্যমে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন।


ছাত্র থাকাকালীন সময়েই প্রকাশিত হয় তার অনূদিত এবং তাখরিজজকৃত প্রথম গ্রন্থ তারাবীর নামায, একটি তাত্ত্বিক পর্যালোচনা। এরপর ড. শায়খ আলি তানতাবির আলোর মিনার (অনুবাদ), দাজ্জাল (মৌলিক) ছাড়াও বেশ কয়েকটি বই প্রকাশ হয়েছে এবং বিজ্ঞমহলের কাছে প্রশংসিত হয়েছে।

এই লেখকের আরো বই