চাঁদের বুড়ির বয়স যখন ষোলো (হার্ডকভার)

টাইম ম্যানেজমেন্ট

    "টাইম ম্যানেজমেন্ট" ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-এর ডিপার্টমেন্ট অব অন্ট্রপ্রনারশিপের বিভাগীয় প্রধানের কথা: সময় একটি মূল্যবান সম্পদ। একজন নিম্নবিত্ত চতুর্থ শ্রেণির কর্মচারীর কাছে যে পরিমাণ সময় আছে, একজন কোটিপতি ব্যবসায়ীর কাছেও সমান পরিমাণে সময় আছে। পার্থক্য শুধু সময়ের ব্যবস্থাপনায়। যে যতবেশি কার্যকরীভাবে সময়ের ব্যবস্থাপনা করতে পারে সে ততবেশি সফল। আমাদের জীবনের প্রতিটি মুহূর্তই গুরুত্বপূর্ণ। এক মিনিট সময়ও হেলায় পার করা আমাদের জন্য ক্ষতিকর। সঠিক সময়ে সঠিক কাজটি করা সময় ব্যবস্থাপনার মুখ্য উপাদান। কাজ ও পরিবারকে সময় দেওয়ার পাশাপাশি নিজের জন্যও কিছু সময় বরাদ্দ রাখতে হয়। সকল দিক বিবেচনা করে সঠিকভাবে সময় ব্যবস্থাপনা খুব কম মানুষই করতে পারে। কিন্তু যারা করতে পারে তারাই সফলতার মুখ দেখতে পায়। সঠিকভাবে সময় ব্যবস্থাপনা করা হলে দুশ্চিন্তা কিংবা মানসিক চাপ দূর হয়ে যায়। এই বইটি পড়ার পর আমার সময় ব্যবস্থাপনা সম্পর্কে আরো ভালো ধারণা হয়েছে। আমি মনে করি এটি একটি সময়োপযোগী বই। ব্যবসায়ী, চাকরিজীবী কিংবা ছাত্র-ছাত্রী সবারই এই বইটি কাজে লাগবে বলে আমি মনে করি। মোহাম্মদ শিবলী শাহরিয়ার বিভাগীয় প্রধান, ডিপার্টমেন্ট অব অন্ট্রপ্রনারশিপ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সূচি ০১.সময় ব্যবস্থাপনার মনোবিজ্ঞান-১৫ ০২.আপনার মূল্যবোধ নিশ্চিত করুন-২১ ০৩.আপনার রূপকল্প ও সংকল্পের ব্যাপারে চিন্তা করুন-২৫ ০৪.প্রকল্প হবে ভবিষ্যৎমুখী, তবে নজর রাখবেন পিছন থেকে-৩১ ০৫.লিখিত পরিকল্পনা তৈরি করুন-৩৫ ০৬.আপনার প্রকল্পগুলোকে তালিকাবদ্ধ করুন-৩৯ ০৭.প্রতিদিনকার অনুসূচি তৈরি করুন-৪৩ ০৮.গুরুত্ব অনুযায়ী কাজ করুন-৫১ ০৯.আপন পথে থাকুন- ৫৭ ১০.আপনার মূল দক্ষতার জায়গাগুলো খুঁজে বের করুন-৬৩ ১১.অন্যের হাতে কাজ দিন-৬৯ ১২.কায়মনোবাক্যে মনোযোগ দিন-৭১ ১৩.দীর্ঘসূত্র দূরীকরণ-৭৫ ১৪.সময়কে ছোট ছোট অংশে ভাগ করে নিন-৭৯ ১৫.বাধাগুলোকে নিয়ন্ত্রণ করুন-৮৩ ১৬. একই ধরনের কাজগুলো সব একত্রে করুন-৮৭ ১৭.মোবাইলে ফোন আসাটা নিয়ন্ত্রণ করুন-৯১ ১৮.কার্যকর মিটিং পরিচালনা করুন-৯৫ ১৯.দ্রুত পড়ুন এবং বেশি বেশি স্মরণ রাখুন-৯৯ ২০.ব্যক্তিগত উন্নয়নে বিনিয়োগ করুন-১০৩ ২১.ব্যক্তিগত উন্নয়নে বইয়ের তালিকা ১০৬ ২২. আপনার কাজের ক্ষেত্রেটিকে গুছিয়ে রাখুন-১০৭ * উপসংহার-১০৯
Cash On Delivery
7 Days Happy Return
Delivery Charge Tk. 50(Online Order)
ব্রায়ান ট্রেসি:
ব্রায়ান ট্রেসি একজন কানাডিয়ান-আমেরিকান বক্তা এবং আত্মোন্নয়নমূলক রচনা লেখক। তিনি 'ব্রায়ান ট্রেসি ইন্টারন্যাশনাল' নামক সংস্থার চেয়ারম্যান এবং প্রধান নির্বাহী। এই সংস্থার মূল উদ্দেশ্য হলো ব্যক্তি ও প্রতিষ্ঠানের প্রশিক্ষণ ও বিকাশে সহযোগিতা এবং সার্বিক উন্নয়নে কাউন্সেলিং সেবা প্রদান করা। ব্রায়ান ট্রেসি নেতৃত্ব, ব্যক্তিত্ব, আত্মসম্মান, লক্ষ্য, কৌশল, সৃজনশীলতা এবং সাফল্য- মনোবিজ্ঞানের এই শাখাগুলোর তাৎপর্য অনুধাবনের মাধ্যমে অনুপ্রাণিত করার কোচ হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। 
জনপ্রিয় এই বক্তার জন্ম কানাডার প্রিন্স এডওয়ার্ড আইল্যান্ডে, তারিখটা ১৯৫৫ সালের ৫ জানুয়ারি। পড়াশোনা করেছেন ইউনিভার্সিটি অব আলবার্টা থেকে। ১৯৪৮ সালে কানাডার ভ্যানকুভারে তিনি 'ব্রায়ান ট্রেসি ইন্টারন্যাশনাল' প্রতিষ্ঠা করেন। তার ৪০ বছরের বেশি কর্মজীবনে তিনি প্রায় ১,০০০ এরও বেশি প্রতিষ্ঠানকে কাউন্সেলিং সেবা দিয়েছেন,  এবং প্রায় পঞ্চাশ লক্ষ মানুষের সামনে বক্তব্য রেখেছেন। কানাডা, আমেরিকার বাইরেও প্রায় ৭০টি দেশে তার প্রচারিত  আলোচনা অনুষ্ঠানের সংখ্যা ৫ হাজার ছাড়িয়েছে। ব্রায়ান ট্রেসি এর বই এবং তার আলোচনার ভিডিও ও অডিও ক্লিপ সারা বিশ্বের কর্পোরেট ও ব্যক্তিপর্যায়ের উদ্যোক্তা তরুণদের কাছে বিপুল জনপ্রিয়তা লাভ করেছে। তিনি বিশ্বব্যাপী প্রচারিত ও বিক্রিত ' সাইকোলজি অব এচিভমেন্ট'সহ প্রায় ৫০০টিরও বেশি অডিও ও ভিডিও প্রোগ্রাম তৈরি ও প্রযোজনা করেছেন, যা ২৮টিরও বেশি ভাষায় অনূদিত হয়েছে। বিশ্বব্যাপী সমাদৃত ব্রায়ান ট্রেসি এর বই সমগ্র হলো 'দ্য ২১ সাকসেস সিক্রেটস অব সেল্ফ মেইড মিলিওনিয়ারস', 'টাইম ম্যানেজমেন্ট', 'ইট দ্যাট ফ্রগ!', 'চেঞ্জ ইয়োর থিংকিং চেঞ্জ ইয়োর লাইফ', 'লিডারশিপ', 'কিস দ্যাট ফ্রগ', 'নো এক্সকিউজ : দ্য পাওয়ার অব সেল্ফ ডিসিপ্লিন' ইত্যাদি। ট্রেসির লেখা বইগুলো তার অনুপ্রেরণা জোগানো বক্তব্যগুলোর মতই আকর্ষণীয় ও শিক্ষণীয়। কর্পোরেট ম্যানেজমেন্টের জগতে আত্মোন্নয়নমূলক পন্থা বাতলে তরুণদের কাছে ব্রায়ান ট্রেসি এর বই সমূহ বেশ জনপ্রিয়তা লাভ করেছে।

এই লেখকের আরো বই