চাঁদের বুড়ির বয়স যখন ষোলো (হার্ডকভার)

হাজার ফুল হাজার বাতি

    ‘হাজার ফুল হাজার বাতি’ সব্যসাচী লেখক আফরোজা পারভীন-এর প্রথম প্রকাশিত কাব্যগ্রন্থ। প্রথম কাব্যগ্রন্থ প্রকাশনাতেই তাঁর সহজাত নির্মাণ সৌকর্যের পরিচয় প্রতিভাত হয়। অন্তরঙ্গ অনুভবে তিনি জীবন, সমাজ ও পরিপার্শ্ব থেকে কবিতার উপকরণ অন্বেষণ করেন। তাঁর কাব্যগ্রন্থে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ যেমন দীপ্যমান, তেমনই ভাষা আন্দোলন এবং স্বাধীকার আন্দোলন স্বমহিমায় উদ্ভাসিত। জাগরণী চেতনা অনুরণিত হয় তাঁর নির্মাণে। রবীন্দ্রনাথ, সুফিয়া কামাল, শামসুর রাহমান, শহীদ কাদরী আলোকিত হন তাঁর কবিতায়। স্বদেশহারা রোহিঙ্গা জনগোষ্ঠির জন্য যেমন আর্তি ঝরে পড়ে, তেমনই পৃথিবীব্যাপী নৈরাজ্য আর বঞ্ছনার সকরুণ চিত্রও উপেক্ষিত থাকেনা। মানবীয় অনুভব, আবেগ, জীবনের চিন্ময় সুকুমার যেমন সমুপস্থিত, তেমনই প্রকৃতি, আর্ত মানবতা, হাহাকারের চিত্রও যথাযথ চিত্রায়িত। কবিতায় অনায়াস স্বাচ্ছন্দ্য সাফল্য-শুভ্র দূরপথ অতিক্রমণে তাঁর সহযোগি হবে। তাঁর কবিতার ভাষা প্রাঞ্জল, শৈলি নম্র মধুর। বক্তব্য উপস্থাপনে অনায়াস সারল্য। পাঠক একাত্ম বোধ করবেন কবিতার সাথে। কাব্যগ্রন্থ “হাজার ফুল হাজার বাতি” এর ব্যাপক সাফল্য ও জনপ্রিয়তার বিষয়ে প্রবল আশাবাদ ব্যক্ত করাই যায়। এই সাথে সাহিত্যের অপরাপর শাখার মত কবিতা নির্মাণেও তাঁর অব্যাহত আগ্রহও প্রত্যাশিত।
Cash On Delivery
7 Days Happy Return
Delivery Charge Tk. 50(Online Order)
আফরোজা পারভীন।
কথাসাহিত্যিক, গবেষক, শিশুসাহিত্যিক, নাট্যকার, কলাম লেখক ও কবি। ‘রক্তবীজ’ নামে একটি ওয়েব পোর্টাল-এর প্রকাশক ও সম্পাদক। সাহিত্যের সব শাখায় তার অনায়াস বিচরণ। এ পর্যন্ত প্রকাশিত গ্রন্থ ১১০টি। জন্ম ৪ ফেব্রুয়ারি ১৯৫৭ সাল, নড়াইল শহরের শহীদ সাঈফ মীজান সড়ক-এর ‘সাঈফ ভীলা’ নামের পৈতৃক বাড়িতে।

ঢাক বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে মাস্টার্স ও এলএলবি। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে ‘জহির রায়হানের চলচ্চিত্রে মানুষের অধিকার সচেতনতা ও বাংলাদেশের মুক্তিযুদ্ধ : একটি সমীক্ষা’ শীর্ষক পিএইচডি সম্পন্ন করেছেন।

ইনস্পাইরিং উইমেন এওয়ার্ড, ফিল্মস ফর পিস ফাউন্ডেশন, ঢাকা, আসাদুজ্জামান সাহিত্য পুরষ্কার রাজশাহী, নির্ণয় শিল্পীগোষ্ঠী সাহিত্য পুরষ্কার ফরিদপুর, জীবননগর সাহিত্য পুরষ্কার চুয়াডাঙ্গা, জাতীয় নজরুল সমাজ পদক ঢাকা, সাহিত্য ক্ষেত্রে বঙ্গবন্ধু এ্যাওয়ার্ড বঙ্গবন্ধু ফাউন্ডেশন ইউএসএ, মুক্তিযুদ্ধ গবেষক সম্মাননা স্মারক, মুক্তিযুদ্ধ-গণহত্যা, নির্যাতন গবেষণা কেন্দ্র খুলনা, এম নুরুল কাদের শিশুসাহিত্য পুরষ্কার ঢাকা সহ তিরিশটির অধিক পুরষ্কার পেয়েছেন। শখ বইপড়া, মঞ্চনাটক ও বড় পর্দায় সিনেমা দেখা, দেশভ্রমণ। অবসরপ্রাপ্ত যুগ্মসচিব।

এই লেখকের আরো বই